Friday, January 30, 2009

মায়ের আদর

মানুষ আমায় ভালোবাসে, আমি বাসি কাকে?

ভালোবাসি সবচেয়ে আমি আমার স্নেহময়ী মাকে,

মাও আমায় ভালোবাসে আবার দুষ্টমিতেও বকে

তবুও আমি ভালোবাসি আমার প্রানপ্রিও মাকে।

 

মাযে আমার চোখের মনি মাযে কাজল রেখা

মাযে আমার চাদের আলোর সবটুকু ভালোবাসা,

পৃথিবীতে সবাই বেসি ভালোবাসে যাকে

সে হল তাদের নিজ নিজ মাকে

আমিও তেমনি ভালোবাসি আমার দরদিনী মাকে।

 

আমার বুকের মধ্যখানে মায়ের ছবি আকাঁ

থাকবে চিরকাল শুধুই তা আকাঁ,

মায়ের পরষ টুকুপেলে ছারতে পারি আমি সবি

আমার মায়ের সপ্ন হল আমি হব একদিন বড় একজন কবি।

 

মাগো তুমি অনেক দামি নীল আকাশের চাদঁ

তোমায় দেখলে মেটে আমার আকুল প্রানের সাধ,

মাগো তোমায় যত দেখি ততই মধুর লাগে

তোমায় দেখলে মনটা আমার সুখি হয়ে জাগে।

 

তোমার মত এত আদর কোথায় বল পাই

তাইতো আমি সারাজীবন তোমার আদর চাই,

মাগো তুমি সবার সেরা তুলনা তোমার নাই

তোমার মত এমন মা কোথায় বল পাই।

 

No comments: